ইসলামী সমাজ
- Sakhawat Ullah ২৯-০৪-২০২৪

।------------(ইসলামী সমাজ)-------------।

সুশীতল সেই মায়ামোহ দিন
ইসলামী সেই সমাজ,
গরিবদুঃখী দাড়িয়ে যাবে
কায়েম করবে নামাজ।

সতের আদেশ অসত নিষেধ
উচিৎ তাহার বিচার,
সবার তরে সাম্যবোধ আর
হোক না যদি রাজার।

অর্থ গড়বে যাকাত দিয়ে
অভাবি রবেনা আর,
ষোষণ হবেনা গরিবদুঃখী
ধনীর হাতে বার বার।

হাঁটবাজারে বন্ধ দোকান
সবাই হাজির মসজিদে,
সকলি হবে সবার তরে
ঝাপিয়েপড়বে বিপদে।

আমীর হবে মা'মুর তরে
সবার মুখে আহার,
নিজের হবে কষ্টসাদ্ধ
দুমুঠো অন্য খাবার।

আবর্তন আজ সময়ে মাত্র
জাহিলিয়া নিপাত যাক,
বন্ধু ওহে সামনে চলো
মানবতা মুক্তি পাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।